Sunday, March 7, 2021
Home বিনোদন বলিউডের তিন খানের একই সিদ্ধান্ত - RangpurToday

বলিউডের তিন খানের একই সিদ্ধান্ত – RangpurToday

করোনাকালে এমনিতেই সংকটে পড়েছে এই শিল্প। দীর্ঘদিন হল ও শুটিং বন্ধ থাকায় কাজ হারিয়েছেন বহু মানুষ। এ রকম এক পরিস্থিতিতে তারকাদের ব্যক্তিগত জীবন নিয়ে প্রকাশ করা এসব ‘ভিত্তিহীন’ খবরে ইন্ডাস্ট্রির ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে বলে মনে করেন সংশ্লিষ্ট ব্যক্তিরা।

বলিউড তারকা সুশান্ত সিং রাজপুতের মৃত্যু নিয়ে ধোঁয়াশা ও এর তদন্তে উঠে আসে তাঁর মাদক গ্রহণের ইতিবৃত্ত। সেই সূত্র ধরে বেরিয়ে আসে বলিউডের বহু তারকার নাম, যারা মাদক গ্রহণ করেন। আরেক বলিউড তারকা কঙ্গনা রনৌত বলেই ফেলেন, বলিউডের বেশির ভাগ তারকাই মাদক সেবন করেন। এ নিয়ে একের পর এক সংবাদ ও বিশ্লেষণ প্রকাশ ও প্রচার করতে থাকে ভারতীয় একটি টেলিভিশন ও সংবাদমাধ্যম। এতে ক্ষুব্ধ পুরো বলিউড।

‘মানহানিকর’ সংবাদ পরিবেশনের অভিযোগে সংবাদমাধ্যমের বিরুদ্ধে মামলা করেছে বলিউডের ৩৪টি প্রযোজনা সংস্থা ও চলচ্চিত্র সংগঠন। সেসবের মধ্যে রয়েছে বলিউড তারকা সালমান খান, শাহরুখ খান, আমির খান, করণ জোহরদের প্রতিষ্ঠানও।গণমাধ্যমে ‘দায়িত্বজ্ঞানহীন’, ‘অবমাননাকর’ এবং ‘মানহানিকর’ খবর প্রকাশের বিরুদ্ধে উচ্চ আদালতে মামলা করেছে সালমান খান ফিল্মস, রেড চিলিস এন্টারটেইনমেন্ট, আমির খান ফিল্মসসহ বলিউডের ওই প্রতিষ্ঠানগুলো। এছাড়াও বাদীর তালিকায় আছে আমির খান প্রোডাকশনস, অজয় দেবগন ফিল্মস, অনিল কাপুর ফিল্ম অ্যান্ড কমুনিকেশন নেটওয়ার্ক, আরবাজ খান প্রোডাকশনস, আশুতোষ গোয়ারিকর প্রোডাকশনস, ধর্ম প্রোডাকশনস, কবির খান ফিল্মস, রাকেশ ওমপ্রকাশ মেহরা পিকচার্স, রিলায়ার্ন বিগ এন্টারটেনমেন্ট, রিল লাইফ প্রোডাকশনস, রোহিত শেতুপাঠি পিকচার্স, সালমান খান ভেঞ্চার্স, বিশাল ভরদ্বাজ ফিল্ম ও যশরাজ ফিল্মসের মতো বাঘা সব প্রতিষ্ঠান।

রিপাবলিক টিভি, টাইমস নাও এবং এ দুই চ্যানেলের চার সংবাদকর্মী অর্ণব গোস্বামী, প্রদীপ ভান্ডারি, রাহুল শিবশঙ্কর এবং নভিকা কুমারের বিরুদ্ধে দিল্লি হাইকোর্টে মামলা করেছে প্রতিষ্ঠানগুলো। মামলায় চ্যানেলগুলোতে বলিউডের বিরুদ্ধে ব্যবহার করা ‘নোংরা’, ‘দূষিত’, ‘মাদকাসক্ত’ শব্দগুলো ব্যবহারের তীব্র আপত্তি জানানো হয়েছে।

খবর প্রকাশের ক্ষেত্রে বলিউড নিয়ে ‘ময়লা’, ‘নোংরামি’, ‘কলঙ্ক’, ‘মাদক’-এর মতো অবমাননাকর শব্দ ব্যবহার করায় প্রতিষ্ঠানগুলো এ পদক্ষেপ নিয়েছে। অভিযুক্ত সংবাদমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমে ‘বলিউডের ময়লা পরিষ্কার করা দরকার’, ‘আরবের সব সুগন্ধি এনেও বলিউডের এই দুর্গন্ধ দূর করা যাবে না’, ‘কোকেন ও এলএসডি বলিউডকে ডুবিয়েছে’-এর মতো ভাষা ব্যবহার করার অভিযোগ তুলেছে মামলার বাদীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

আইএমএফড়-এর তথ্য মতে প্রবৃদ্ধির শীর্ষ তিনে বাংলাদেশ

বাংলাদেশের জন্য আনন্দের খবর দিল আন্তর্জাতিক মুদ্রা তহবিল । গতকাল মঙ্গলবার প্রকাশিত আইএমএফের ওয়ার্ল্ড ইকোনমিক আউটলুকে এই পূর্বাভাস দেওয়া হয়েছে।

ক্যাপটেইন কুলের চিৎকারে ওয়াইড দিলেন না আম্পায়ার! – RangpurToady

অফ স্টাম্পের অনেকটা বাইরের বল,ওয়াইড লাইন ছুঁই ছুঁই। দুই হাত প্রসারিত করে ওয়াইডের সঙ্কেত দিতে উদ্যত আম্পায়ার। উইকেটের পেছন থেকে চিৎকার  করে...

পিছিয়ে পড়েও বলিভিয়ায় জিতল আর্জেন্টিনা – RangpurToday

শ্বাশরুদ্ধকর ম্যাচে পিছিয়ে পড়েও বলিভিয়ায় জিতল মেসির  আর্জেন্টিনা শুরুতে যেন মলিন ছিলেন আর্জেন্টিনার ফুটবলাররা। ‘অফ দা বল’-এ ছিল খুব...

মার্কিন উপপররাষ্ট্রমন্ত্রী স্টিফেন ঢাকায় আসছেন আজ – RangpurToday

আজ ঢাকায় আসছেন মার্কিন উপপররাষ্ট্রমন্ত্রী স্টিফেন ই বিগান    মার্কিন উপপররাষ্ট্রমন্ত্রী স্টিফেন ই বিগান তিন...

Recent Comments