Saturday, March 6, 2021
Home খেলা ক্যাপটেইন কুলের চিৎকারে ওয়াইড দিলেন না আম্পায়ার! - RangpurToady

ক্যাপটেইন কুলের চিৎকারে ওয়াইড দিলেন না আম্পায়ার! – RangpurToady

অফ স্টাম্পের অনেকটা বাইরের বল,ওয়াইড লাইন ছুঁই ছুঁই। দুই হাত প্রসারিত করে ওয়াইডের সঙ্কেত দিতে উদ্যত আম্পায়ার। উইকেটের পেছন থেকে চিৎকার  করে ও শরীরী ভাষায় আপত্তি জানালেন ক্যাপটেইন কুল খ্যাত মহেন্দ্র সিং ধোনি। আম্পায়ার পল রাইফেলও হাত নামিয়ে নিলেন। ওয়াইড নয়! আইপিএলের ম্যাচে এই কাণ্ডে তুমুল বিতর্ক চলছে ।

দুবাইয়ে মঙ্গলবার চেন্নাই সুপার কিংস ও সানরাইজার্স হায়দরাবাদের ম্যাচের শেষ দিকের ঘটে এই কাণ্ড। হায়দরাবাদের প্রয়োজন ছিল মাত্র ২৭ রান, ওভার বাকি ছিল দুই । বলিংপ্রান্তে শার্দুল ঠাকুর। ১৯তম ওভারের বল করছিলেন ।

ওভারের প্রথম বলে দুই রান নেন ব্যাটসম্যান রশিদ খান। পরের বলটি শার্দুল করেন অফ স্টাম্পের বাইরে, ওয়াইড দেন আম্পায়ার। পরের বলটি আবারও ছিল অফ স্টাম্পের অনেক বাইরে। রশিদ ব্যাট চালালেও বলে স্পর্শ কতে পারেননি। আম্পায়ার রাইফেল দুই হাত অনেকটাই তুলে ফেলেছিলেন ওয়াইডের সঙ্কেত দেওয়ার জন্য। কিন্তু উইকেটের পেছন থেকে ধোনির প্রতিবাদ, সঙ্গে বোলার শার্দুলও আপত্তি করলে চট করে হাত নামিয়ে ফেলেন রাইফেল।

টিভি রিপ্লেতে দেখা যায়, বল ছিল ওয়াইড লাইনের দাগের বাইরে। আম্পায়ারের কাণ্ডে ডাগ আউট থেকে  শরীরী ভাষায় বিস্ময় প্রকাশ করেন হায়দরাবাদের অধিনায়ক ডেভিড ওয়ার্নার।

ধারাভাষ্যকক্ষেও তখন বিস্ময়ের ছড়াছড়ি । তারা  যেন বুঝেই উঠতে পারছিলেন না শুরুতে। মাইকেল স্ল্যাটার বলছিলেন, “ মনে হচ্ছে তিনি (আম্পায়ার) তৃতীয় আম্পায়ারের সঙ্গে পরীক্ষা করে দেখছেন… তবে জানি না, পরীক্ষার কী আছে… মনে হচ্ছিল, আম্পায়ারের দুই হাত উঠতে যাচ্ছে… খুবই কৌতূহলোদ্দীপক… আমি বুঝতে পারছি না।”

পাশে থাকা সুনীল গাভাস্কার বলছিলেন, “ তারা হয়তো দেখছেন যে বলে ব্যাট ছুঁয়েছে কিনা… কিন্তু ব্যাটে যদি বল লাগে তাহলে তো ক্যাচ আউট হবে, বল সোজা ধোনির হাতে গিয়েছে।”

পাশ থেকেই প্রক্তন ইংলিশ প্লেয়ার কেভিন পিটারসেন যোগ করেন, “ আমি একদম পুরোপুরি নিশ্চিত যে তার (আম্পায়ারের) হাত উঠতে দেখেছি এবং এরপর তার দিকে প্রচুর চিৎকার-চেঁচামেচি হয়েছে। তার পর যেন তিনি সিদ্ধান্ত বাদ দিলেন…।”

এরপর টিভি রিপ্লেতে স্পষ্টই দেখা যায়, হাত অনেকটা তুলেও পরে নামিয়ে ফেলেছিলেন রাইফেল। রিপ্লে দেখে পিটারসেন আবার বলেন, “ দেখুন, রাইফেল (আম্পায়ার) ঠিকই সঙ্কেত দিতে যাচ্ছিল, তার পর তার দিকে চিৎকার করা হয়।”

ওই ওভারের শেষ বলে আউট হয়ে যান  আফগান তারকা রশিদ খান। ম্যাচটি শেষ পর্যন্ত ২০ রানে জিতেছে চেন্নাই সুপার কিংস দল।

অতিতেও আম্পায়ারের সিদ্ধান্ত বদল নিয়ে ধোনির বিতর্কে জড়ানোর ঘতনা আছে। গত আসরে রাজস্থান রয়্যালসের বিপক্ষে চেন্নাইয়ের পক্ষে একটি নো-বল দেওয়ার পর লেগ আম্পায়ারের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত বদলে ফেলেছিলেন মূল আম্পায়ার। এরপর ডাগ আউট থেকে মাঠে ছুটে গিয়ে ধোনি কইফিয়ত জানতে চান আম্পায়ারের কাছে। ওই ঘটনায় ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা হয়েছিল ক্যাপটেইন কুলের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

আইএমএফড়-এর তথ্য মতে প্রবৃদ্ধির শীর্ষ তিনে বাংলাদেশ

বাংলাদেশের জন্য আনন্দের খবর দিল আন্তর্জাতিক মুদ্রা তহবিল । গতকাল মঙ্গলবার প্রকাশিত আইএমএফের ওয়ার্ল্ড ইকোনমিক আউটলুকে এই পূর্বাভাস দেওয়া হয়েছে।

ক্যাপটেইন কুলের চিৎকারে ওয়াইড দিলেন না আম্পায়ার! – RangpurToady

অফ স্টাম্পের অনেকটা বাইরের বল,ওয়াইড লাইন ছুঁই ছুঁই। দুই হাত প্রসারিত করে ওয়াইডের সঙ্কেত দিতে উদ্যত আম্পায়ার। উইকেটের পেছন থেকে চিৎকার  করে...

পিছিয়ে পড়েও বলিভিয়ায় জিতল আর্জেন্টিনা – RangpurToday

শ্বাশরুদ্ধকর ম্যাচে পিছিয়ে পড়েও বলিভিয়ায় জিতল মেসির  আর্জেন্টিনা শুরুতে যেন মলিন ছিলেন আর্জেন্টিনার ফুটবলাররা। ‘অফ দা বল’-এ ছিল খুব...

মার্কিন উপপররাষ্ট্রমন্ত্রী স্টিফেন ঢাকায় আসছেন আজ – RangpurToday

আজ ঢাকায় আসছেন মার্কিন উপপররাষ্ট্রমন্ত্রী স্টিফেন ই বিগান    মার্কিন উপপররাষ্ট্রমন্ত্রী স্টিফেন ই বিগান তিন...

Recent Comments